‘ধূসর আকাশ’

0
33

অয়ন একজন তরুণ নাট্যনির্মাতা, যিনি নিজেকে নাট্যনির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত করতে সংগ্রাম করে যাচ্ছেন। ঢাকা শহরে আর্থিক সংকটের মধ্য দিয়ে ও সমাজের নানা কটাক্ষ সহ্য করেও তার চেষ্টা অব্যাহত রাখছে।

অয়নের গার্লফ্রেন্ড তিথি, যার সাথে অয়নের আট বছরের রিলেশন। কিন্তু সেই রিলেশনশীপে এখন তিক্ততাই বেশি। কারণ মাস্টার্স কমপ্লিট হয়ে গেলেই তিথির বিয়ে হয়ে যাবে, ছেলে বাবার পছন্দে। কিন্তু অয়ন নিজের পায়ে দাঁড়াবার চেষ্টা না করে মিডিয়ার পেছনে সময় নষ্ট করছে। এই নিয়ে তিথি অয়নের ওপর ভীষণ বিরক্ত।

আর অয়ন মিডিয়াতে প্রতিষ্ঠিত হতে অনড়। অয়নের অনেক কিছুই এখন আর তিথির ভালো লাগে না। তিথি একদিন অয়নকে বলে তিথি ছাড়া দ্বিতীয় কোনো মেয়ে অয়নকে কখনও ভালোবাসত না। এরপরই একদিন হঠাৎ অয়নকে বৃষ্টি নামে একটি মেয়ে ফোন দেয়। যে মেয়েটি তেরো বছর ধরে অয়নকে ভালোবেসে আসছে এবং খুঁজে আসছিল।

অবশেষে অয়নের দেখা পায়। বৃষ্টি অয়নের মিডিয়া লাইনকে খুবই পছন্দ করে। খুব অদ্ভুতভাবে তিথির অয়নের যা যা অপছন্দ, বৃষ্টির ঠিক সেগুলোই পছন্দ। ধীরে ধীরে অয়নের সাথে বৃষ্টির একটি ভালো সর্ম্পক তৈরি হয়। এক সময় তিথির বিয়ে ঠিক হয়। আর বৃষ্টি অয়নকে প্রতিষ্ঠিত হওযার জন্য সব ধরনের সহযোগিতা করে। অবশেষে বৃষ্টির সব ধরনের সহযোগিতায় অয়ন নাট্যনির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত হয়।

এমন একটি গল্পের নাটক ‘ধূসর আকাশ’। আজ ২৯ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে ফান অ্যান্ড এন্টারটেইনমেন্ট টাইম-এর বিশেষ নাটক এই নাটকটি।

মহিদুল মহিম-এর চিত্রনাট্যে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন বাবু সিদ্দিকী। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, নীলাঞ্জনা নীলা, তাবাসসুম মিথিলা, আনন্দ খালেদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here