হুমকি আমার জন্য নতুন নয়: ইলিয়াস কাঞ্চন

0
35

বিভিন্ন ধরনের হুমকি পাওয়া আমার জন্য নতুন কিছু নয়। বলছিলেন ‘নিরাপদ সড়ক চাই’ এর প্রতিষ্ঠাতা নায়ক ইয়িলাস কাঞ্চন। গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। খবর ইউএনবি।

এর আগে রবিবার ইলিয়াস কাঞ্চনকে রাজধানীর সকল বাস টার্মিনালে অবাঞ্ছিত ঘোষণা করে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

বেদের মেয়ে জোসনা ছবির নায়ক বলেন, ‘আমাকে অবাঞ্ছিত ঘোষণার কারণ স্পষ্ট নয়; এ ধরনের ঘটনা আমার জন্য নতুন কিছু নয়। ২০১২ সালে কেন্দ্রীয় শহীদ মিনারে আমার ছবির ওপর জুতা রাখা হয়েছিল, আমার ছবি পুড়িয়ে দেয়া হয়েছিল। এমনকি কুড়িল বিশ্বরোডে আমার দাঁড় করানো গাড়িতে দুর্বৃত্তরা ধাক্কাও মেরেছিল।’

‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে আমি এগুলো নিয়ে কিছু বলিনি। আমি নিজেকে নিয়ে উদ্বিগ্ন নই। বরং আমি নিরাপদ সড়ক এবং সড়কে চলাচল করা জনগণকে নিয়ে উদ্বিগ্ন। রাস্তায় দুর্ঘটনা বন্ধে আমি কাউকে প্রতিপক্ষ মনে করি না।’

‘আমি বিশ্বাস করি এবং বার বার বলে এসেছি সড়কে দুর্ঘটনার জন্য শুধু চালকই দায়ি নয়, আরো অনেক কিছু এর সাথে জড়িত। আমার মূল লক্ষ্য হলো দুর্ঘটনার সাথে জড়িতদের শাস্তির আওতায় আনা,’ যোগ করেন তিনি।

এর আগে সম্প্রতি পাস হওয়া নিরাপদ সড়ক আইনের সংস্কারসহ সাত দফা দাবিতে রবিবার ধর্মঘটে নামে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here