”মায়া” চলচ্চিত্রে মমতাজ’র গান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত পরিচালক ড. মাসুদ পথিকের নতুন চলচ্চিত্র ”মায়া-দ্য লাস্ট মাদার” রয়েছে মুক্তির অপেক্ষায়। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ”নারী” এবং কবি কামাল চৌধুরীর ”যুদ্ধশিশু” কবিতা অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। সম্প্রতি এই চলচ্চিত্রের একটি গানে কণ্ঠ দিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি। মাসুদ পথিকের লেখা ”ডালিম গাছ” শিরোনামের এই গানটির সুর করেছেন প্লাবন কোরেশী ও সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। ”বাড়ির ওই পূর্বধারে একটা ডালিম গাছ/ বুকের ভেতর গোপন বাসা দুইটা পাখির বাস”- এমন কথার গানটির তিনটি আলাদা ভার্সন তৈরি করা হয়েছে। রাজধানীর একটি স্টুডিওতে সম্প্রতি রেকর্ড শেষ হলো গানটির।

গানটি প্রসঙ্গে মমতাজ বললেন,”খুব চমৎকার বিষয় নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করছেন পরিচালক মাসুদ পথিক। তার লেখায় ”ডালিম গাছ” গানটিও বেশ সুন্দর। প্রেম, আদর, বিরহ মেশানো গানটি গেয়ে খুব আরাম পেয়েছি। আমার মনে হয় দর্শক-শ্রোতারা গানটি গ্রহণ করবেন ভালোবেসেই।”

এ প্রসঙ্গে নির্মাতা মাসুদ পথিক বললেন,”মমতাজ আমাদের দেশের অন্যতম জনপ্রিয় একজন শিল্পী। মাটি ও মানুষের গানে তার কণ্ঠ যেন মধু হয়ে ঝড়ে। আমার চলচ্চিত্রর ”ডালিম গাছ” গানটিতেও তিনি দারুণ গেয়েছেন। গানের কথা, সুরের সঙ্গে তাল মিলিয়ে মমতাজের গায়কী শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।”

জানা গেছে,এরইমধ্যে চলচ্চিত্রটির শুটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। এখন চলছে সম্পাদনার কাজ। সম্পাদনা শেষে চলচ্চিত্রটি সেন্সরের জন্য জমা দেওয়া হবে। চলচ্চিত্রটির মূল চরিত্রে অভিনয় করেছেন কলকাতার মুমতাজ সরকার ও জ্যোতিকা জ্যোতি। এছাড়া আরও অভিনয় করেছেন প্রাণ রায়, দেবাশীষ কায়সার, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, কবি আসলাম সানী, ড. শাহাদত হোসেন নিপু, কবি কামাল চৌধুরী, আসলাম শিহির, নারগিস আকতার, লীনা ফেরদৌসী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here