জেসমিন জুঁই এর পরিচালনায় ওয়েব সিরিজ ”দ্যা মডেলস”

”Think Twice Before You Decide” বা ”সিদ্ধান্ত নেওয়ার আগে অন্তত দুইবার ভাবুন”- এমনই ট্যাগলাইন নিয়ে ইউটিউবে মুক্ত হলো বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ ওয়েবসিরিজ ”দ্য মডেলস”। মডেলদের নিয়ে নির্মিত এই ওয়েব সিরিজটির ১০ ভাগে মোট ১০টি গল্প থাকবে। প্রতিটি গল্পেরই মূল উপজীব্য বিভিন্ন ভিজ্যুয়ালের মডেল ও তাঁদের জীবনাচার। আলী আফজাল নিকোলাসের স্টোরিটেলিং ও জেসমিন জুঁই এর পরিচালনায় এই সিরিজটি ত্রয়ী ভিজ্যুয়ালের প্রথম কাজ। ওয়েব সিরিজটি এরইমধ্যে বঙ্গ বিডির ইউটিউব চ্যানেল গতকাল ৯ অক্টোবর থেকে প্রচার হচ্ছে।

এ প্রসঙ্গে ওয়েব সিরিজটির স্টোরিটেলার ও প্রধান সমন্বয়ক আলী আফজাল নিকোলাস বলেন,”দীর্ঘদিন ধরে মডেলদের নিয়ে কাজ করায় খুব কাছ থেকে দেখেছি তাঁদের জীবনাচার। তাঁদের দুঃখ-কষ্ট-আনন্দ-বেদনা-হতাশাগুলো খুব কাছ থেকে দেখেছি। অনুভব করেছি, চেষ্টা করেছি সাধ্যের বাইরে গিয়েও সহযোগিতা করার। এসবই মূলত এই গল্প বলার প্রেরণা। আমরা প্রধানত এই ওয়েবসিরিজটির মাধ্যমে একটি নির্দিষ্ট বিষয়কে তুলে ধরার চেষ্টা করেছি। আর সেটি হলো সিদ্ধান্ত নেওয়ার আগে অন্তত দুইবার ভাবুন। আমরা মোট ১০টি গল্প বলব, সব মডেল-কেন্দ্রিক। আশা করছি, সচেতনতামূলক এই ওয়েবসিরিজটি সবার ভালো লাগবে।”

ওয়েব সিরিজটির পরিচালক ও নির্দেশক মডেল-অভিনেত্রী জেসমিন জুঁই বলেন,”পুরো কাজটি দারুণ চ্যালেঞ্জিং ছিল। প্রথম কাজ বলে নয়, এর গল্প, পাত্র-পাত্রী- সব মিলিয়ে শুধু চ্যালেঞ্জিংই নয়, কাজটি উপভোগ্যও ছিল। আমি নিজেও একজন মডেল, আর তাই মডেলদের নিয়ে এই কাজটি করতে আমার ভালো লেগেছে। সকলের সহযোগিতা পেয়েছি পুরোমাত্রায়। আশা করি দর্শকরা পছন্দ করবেন।”

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ওয়েব সিরিজটিতে দেখা যাবে সব নতুন মুখ। আর এটির সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন ইভানুল কণক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here