পোস্টারেই আলোচিত ”মায়া”

সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ”মায়া দ্য লস্ট মাদার”-এর ফার্স্ট লুক পোস্টার। এরই মধ্যে পোস্টার নিয়ে বিতর্কের মুখে পড়েছেন নির্মাতা মাসুদ পথিক। নির্যাতিত এক বীরাঙ্গনার হাত বাঁধা নগ্নমূর্তি প্রকাশ করে মিলছে ইতিবাচক ও নেতিবাচক প্রতিক্রিয়া। তবে পোস্টারে কার নগ্ন শরীর ব্যবহার করেছেন, তা স্বীকার করতে নারাজ নির্মাতা।

এ প্রসঙ্গে তিনি বলেছেন,”আসলে পোস্টারটা একজন নির্যাতিত বীরাঙ্গনার টাইপো ইমেজ, পাকিস্তানি আর্মি টর্চার ক্যাম্পে এরকম বীভৎস নির্যাতন করত, তারই একটি চিত্র পোস্টারটিতে উঠে এসেছে। এটাকে খারাপ দৃষ্টিভঙ্গিতে দেখার অবকাশ নাই। এখানে সত্য আছে, কোনো অশ্লীলতা নেই।”

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ”নারী” এবং কবি কামাল চৌধুরীর ”যুদ্ধশিশু” কবিতা অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি। এছাড়াও অভিনয় করেছেন প্রান রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী প্রমুখ। চলতি বছর ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয় চলচ্চিত্রটির শুটিং। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষে চলচ্চিত্রটি এখন সম্পাদনাও শেষ পর্যায়ে। চলচ্চিত্রটি এবছরই মুক্তি পাবার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here