বউয়ের দোয়া পরিবহন

0
252

বৈশাখী টিভিতে ঈদের ৭ দিন রাত ১১টা ১০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘বউয়ের দোয়া পরিবহন’। আলমগীর আহসানের রচনায়, ফরিদুল হাসানের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন আ খ ম হাসান,জামিল,মৌসুমী হামিদ,সানজিদা তন্ময়,রাশেদ সীমান্ত,চিত্রলেখা গুহ,আমিরুল হক চেীধুরী প্রমুখ।

নাটকের গল্প নিয়ে বলতে গিয়ে পরিচালক ফরিদুল হাসান বলেন, “মায়ের দোয়া” “বাবার দোয়া” শব্দ গুলোর সাথে আমরা পরিচিত, কিন্তু “বউয়ের দোয়া” শব্দটির সাথে কি আমরা পরিচিত? বউয়ের দোয়াতেই চলছে আমাদের ধলা মিয়ার পরিবহন সিএনজি !

বউয়ের দোয়া নিয়েই নাটকের গল্প। অবস্থাপন্ন ঘরের মেয়ে বাইলা খাতুনের সাথে জাম্বুরী বেগম ধলা মিয়ার বিয়ে ঠিক করে। জাম্বুরী হেকমত আলীর কাছে দবি করে, ছেলে ভাড়া সিএনজি চালায়, জামাইকে একটা সিএনজি কিনে দিলে তাদের সংসার সুখের হবে। কৃপন হেকমত আলী রাজি হয়না, বাইলা খাতুন বলে আব্বা, আপনি রাজি হয়ে যান।

ধরে নেন আমি আমার ভবিষ্যতের ওয়ারিশের সম্পদের অংশ নিলাম। হেকমত আলী রাজি হয়ে যায়। জাম্বুরী বেগমের সঙ্গে বিয়ে হয় ধলা মিয়ার। বউয়ের জন্য শ্বশুর বাড়ি থেকে পাওয়া সিএনজির নাম দেন বউয়ের দোয়া পরিবহন। আর এ পরিবহন নিয়েই ঘটতে থাকে নানা হাস্যরসের ঘটনা। না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here