টিজারেই নকলের অভিযোগ ”ক্যাপ্টেন খান”র বিরুদ্ধে !

টিজারেই নকলের অভিযোগ ”ক্যাপ্টেন খান”র বিরুদ্ধে !

আগস্ট ১৭, ২০১৮ 0 By প্রতিবেদক, বিনোদন২৪.কম

আসছে ঈদ-উল-আযহায় মুক্তির অপেক্ষায় রয়েছে জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান অভিনীত ও ওয়াজেদ আলী সুমন পরিচালিত ”ক্যাপ্টেন খান” ছবিটি। ছবিটিতে শাকিব খানের বিপরীতে রয়েছেন চিত্রনায়িকা বুবলী। ছবিটির মুক্তিকে সামনে রেখে গতকাল ১৬ আগস্ট মুক্তি পেয়েছে ছবিটির টিজার। আর এই টিজার মুক্তি পাওয়ার পরপরই ছবিটির বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে এই ছবিটি সুপারহিট তামিল ছবি ”আনজান” এর নকল !

ছবির মুক্তিপ্রাপ্ত এই দুই মিনিটের টিজার দেখে বেশ ভালোভাবেই বোঝা যাচ্ছে তামিল ছবি ”আনজান” এর গল্পের সাথে মিল আছে ”ক্যাপ্টেন খান” ছবির। অন্তত ছবির টিজার দেখে তাই মনে হচ্ছে আপাতত। টিজারের বেশ কিছু ডায়লগ এবং অ্যাকশন দৃশ্য সহ শাকিব খান অভিনীত চরিত্রটিরও মিল রয়েছে ”আনজান” ছবির সাথে।

তবে এই অভিযোগ বা গুঞ্জন কোনটাই সত্যি নয় বলে জানিয়েছেন ছবিটির প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার ম্যানেজার মোহাম্মদ বাদল। এ প্রসঙ্গে তিনি বলেছেন,”অনেকে অনেক কিছুই বলতে পারেন। তবে আমাদের ছবি নকল না। হ্যাঁ কিছু কিছু জায়গায় মিল থাকতে পারে, এটা যেহেতু আমাদের একই উপমহাদেশের ছবি সেক্ষেত্রে কিছু কিছু জায়গায় মিল থাকতেই পারে। আমাদের দেশের অনেক ছবির সাথেও তো ভারতীয় কিছু ছবির মিল আছে সেজন্যই তো আর এটা নকল হয় না।”

এদিকে ”ক্যাপ্টেন খান” ছবিটির শুটিং চলাকালীন সময়েই ফেসবুকের কল্যানে ছবিটির বেশ কিছু স্থিরচিত্র প্রকাশ্যে এসেছিল। আর তা থেকেই ধারণা করা হয়েছিল, এ ছবিটি তামিল জনপ্রিয় অ্যাকশন ছবি ”আনজান” এর অনুকরণে বানানো হচ্ছে। ”আনজান” ছবিটিতে নায়ক হিসেবে ছিলেন তামিল সুপারষ্টার সুরিয়া। হিন্দি ভাষায় ডাবিং করে ‘আনজান’ মুক্তি পেয়েছে ”খতরনাক খিলারি-২” নামে। ছবিটি এখনো ইউটিউবে আছে।
ছবিতে আরেক নায়ক আছেন বিদ্যুৎ। ”ক্যাপ্টেন খান” ছবিতেও রয়েছে দুজন নায়ক। একজন ঢালিউড কিং শাকিব খান। অন্যজন সম্রাট। তামিল ছবির নায়ক সুরিয়ার চরিত্রে এখানে রয়েছেন শাকিব খান। আর বিদ্যুতের চরিত্রে রয়েছেন সম্রাট। ছবিটিতে দুজনকেই দেখা যাবে ভয়ঙ্কর সন্ত্রাসী রুপে। এখন ছবিটি মুক্তি পাবার পরেই বোঝা যাবে এই অভিযোগ বা গুঞ্জনের সত্য-মিথ্যা।

উল্লেখ্য,শাকিব খান, বুবলি ছাড়াও ”ক্যাপ্টেন খান” ছবিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আশীষ বিদ্যার্থী, অমিত হাসানসহ আরও অনেকে।