গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী নওশাবা আটক

0
190

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আটক করেছে র‍্যাব। শনিবার বিকেলে নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন নিয়ে ফেসবুকে লাইভে আসেন তিনি।

শনিবার রাতে তাকে রাজধানী থেকে আটক করেছে র‍্যাব। এদিন বিকেলে ফেসবুক লাইভে দাবি করেন, রাজধানীর জিগাতলায় আন্দোলনরত একজন শিক্ষার্থীর চোখ তুলে ফেলা ও চার শিক্ষার্থীকে মেরে ফেলা হয়েছে। কিন্তু খোঁজ নিয়ে এখন পর্যন্ত এর কোনও সত্যতা পাওয়া যায়নি।

ফেসবুক লাইভে নওশাবা বলেছিলেন, ‘জিগাতলায় আমাদের ছোট ভাইদের (শিক্ষার্থী ইঙ্গিত করে) একজনের চোখ তুলে ফেলা ও চারজনকে মেরে ফেলা হয়েছে। একটু আগে ওদেরকে অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ-প্লিজ ওদেরকে বাঁচান। তারা জিগাতলায় আছে। আপনারা এখনই রাস্তায় নামবেন ও আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন, এটা আমার রিকোয়েস্ট। বাচ্চাগুলো নিরাপত্তাহীনতায় আছে।’

‘যে পুলিশরা আছেন আপনারা অবশ্যই নিজেদের বাচ্চাদের প্রোটেকশন দেন। আপনারা প্লিজ কিছু একটা করেন। আপনারা সবাই একসাথে হোন। আমি এ দেশের মানুষ, এ দেশের নাগরিক হিসেবে আপনাদের কাছে রিকোয়েস্ট করছি।’

গেলো ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। আহত হন বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসিসহ ৯ দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন এবং গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষা করে দেখছে রাজধানীর বিভিন্ন এলাকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here