ঈদে স্টার সিনেপ্লেক্স হলিউডের দুই ছবি

আসছে ঈদুল আজহা উপলক্ষে স্টার সিনেপ্লেক্স মুক্তি পাচ্ছে হলিউডের দুই ছবি। অ্যাকশন থ্রিলার ঘরানার ”মাইল ২২” ও অ্যাডভেঞ্চারধর্মী ”আলফা” নামের চলচ্চিত্র দুটি বিশ্বব্যাপী মুক্তি পাবে ১৭ আগস্ট। একইদিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবি দুটি।

মাইল ২২ : আমেরিকান-চাইনিজ অ্যাকশন থ্রিলারভিত্তিক এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন পিটার বার্গ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মার্ক ওয়ালবার্গ, জন মালকোভিচ, লরেন কোহান, রন্ডা রাউসিসহ অনেকে। সন্ত্রাসীদের শিকার ২২ মাইলের উচ্চমূল্যবান সম্পদ উদ্ধারে সিআইএ-এর একটি এলিট টাস্ক ফোর্সের অভিযান নিয়ে আবর্তিত হয়েছে চলচ্চিত্রটির কাহিনি। এতে দেখা যাবে, সিআইএ-এর ইউনিটে সক্রিয় জেমস সিলভা। প্রতিকূল ২২ মাইল এলাকায় মূল্যবান গোয়েন্দা সম্পদ হুমকির মুখে পড়লে তা উদ্ধারে এগিয়ে যায় সে। অভিযানে গিয়ে বিপদে পড়েন তিনি। উচ্চ পর্যায়ের একটি কমান্ডো দল গোপন কৌশলে তাকে সহায়তা করে। নানা ঘাত-প্রতিঘাত আর বিপদসংকুল অবস্থার মধ্য দিয়ে সংগ্রাম চালিয়ে যায় তারা।

আলফা : সনি পিকচার্সের পরিবেশনায় অ্যাডভেঞ্চার নির্ভর এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আলবার্ট হিউজেস। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কোডি স্মিট-ম্যাকফি, লিওনর ভ্যারেলা, জেন্স হালটেন প্রমুখ। বরফযুগে এক তরুণ শিকারীর সঙ্গে একটি আহত নেকড়ের বন্ধুত্ব নিয়ে নির্মিত হয়েছে এ চলচ্চিত্র। ২০ হাজার বছর আগে ইউরোপে যখন প্রস্তরযুগ ছিল তখন শিকারে বের হওয়া এক তরুণ তার বাড়ি ফিরে যাওয়ার পথে নানামুখী সংকটের মধ্যে পড়ে। অনেক ভয়ঙ্কর জীব-জন্তুর সঙ্গে সংগ্রাম করে সামনে যেতে হয় তাকে। এ সময় একটি আহত নেকড়ের মুখোমুখি হয় সে। নেকড়েটিকে বশে আনার পর তার প্রতি একটা মায়া তৈরি হতে থাকে তার। সেবা-যত্ন করে নেকড়েটিকে সুস্থ করে তোলে। ক্রমান্বয়ে তাদের দু’জনের মধ্যে একটা বোঝাপড়া তৈরি হতে থাকে। একসময় তারা পরস্পরের বন্ধু হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here