ঈদে মুক্তি পেলো তিন ছবি

আজ পবিত্র ঈদ-উল -আযহা। আর ঈদ উপলক্ষে মুক্তি পেলো তিনটি ছবি। ছবি তিনটি হলো- ওয়াজেদ আলী সুমন পরিচালিত ”ক্যাপ্টেন খান” ও ”মনে রেখো” এবং মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ”জান্নাত”।

”ক্যাপ্টেন খান”

ওয়াজেদ আলী সুমন পরিচালিত ”ক্যাপ্টেন খান” ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও শবনম বুবলী। শাপলা মিডিয়া প্রযোজিত এই ছবিটি সারাদেশে প্রায় ১৭০টি হলে মুক্তি পেয়েছে। শাকিব-বুবলী ছাড়াও ”ক্যাপ্টেন খান” আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সম্রাট, ডন, অমিত হাসান, শিবা সানু, আশীষ বিদ্যার্থী প্রমুখ।

”মনে রেখো”

এই ছবিটিও পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। এতে বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা মাহির বিপরীতে অভিনয় করেছেন কলকাতার নায়ক বনি সেনগুপ্ত। হার্টবিট প্রোডাকশনের ব্যানারে নির্মিত এই ছবিটি ৬০টি হলে মুক্তি পাচ্ছে। এতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, জয়ী, সোহেল, তুলিকা ও বিশ্বজিৎ।

”জান্নাত”

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ”জান্নাত” মুক্তি পেতে যাচ্ছে ৩১টি হলে। এই ছবিটির মধ্য দিয়ে পাঁচ বছর পর ”পোড়ামন” ছবির জনপ্রিয় জুটি সাইমন সাদিক ও মাহিয়া মাহি পর্দায় ফিরছেন। এসএস মাল্টিমিডিয়া প্রযোজিত ছবিটিতে আরো অভিনয় করেছেন আলীরাজ, মিশা সওদাগর, মারুফ প্রমুখ।

যদিও এবার ঈদে ঘোষণা এসেছিলো পাঁচ ছবি মুক্তির। তবে শেষ পর্যন্ত ঈদে মুক্তি পাচ্ছে তিন ছবি। যদিও গেলো ২০ আগস্ট সরকারি শেষ কর্ম দিবসে রাজা চন্দ পরিচালিত ”বেপরোয়া” ও শাহীন সুমন পরিচালিত ”মাতাল” ছবি দুটি সেন্সর ছাড়পত্র পায়। কিন্তু সময়স্বল্পতার কারণে ঘোষণা দিয়েও ঈদে মুক্তি পাচ্ছে না।

এ প্রসঙ্গে ”মাতাল” ছবির পরিচালক শাহীন সুমন বললেন,’ঈদে ছবিটি শেষ পর্যন্ত মুক্তি দিতে পারলাম না। এটা একটু কষ্টের বিষয়তো বটেই। আসলে ঈদের মাত্র একদিন আগে আমরা সেন্সর ছাড়পত্র পেয়েছি। যার কারণে পোস্টার থেকে শুরু করে অন্যান্য কিছুই প্রস্তুত করতে পারিনি। তাই ঈদে আমরা ”মাতাল” মুক্তি দিতে পারছি না।”

এদিকে ”বেপরোয়া” ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে,”বেপরোয়া” বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে না। তবে যেহেতু প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে ছবিটির মুক্তির তারিখ নেওয়া হয়েছিলো তাই ঢাকার বাইরে একটি হলে ছবিটি মুক্তি দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here