বিটিভিতে আজ ”পরিবর্তন”র রজত জয়ন্তী পর্ব

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ”পরিবর্তন” এর আজ রজতজয়ন্তী পর্ব। অর্থাৎ আজ এই অনুষ্ঠানটির ২৫তম পর্ব প্রচারিত হবে। আর এজন্য জাঁকজমকপূর্ণভাবে সাজানো হয়েছে এবারের পরিবর্তন। এবারের পর্বে ৭০জন সংগীত, অভিনয় ও নৃত্যশিল্পী অংশ নিয়েছেন। গত ১৩ ও ১৪ জুলাই বাংলাদেশ টেলিভিশনের মিলনায়তনে দর্শকদের উপস্থিতিতে পরিবর্তন অনুষ্ঠানের এবারের পর্বটি ধারণ করা হয়েছে।

এবারের ”পরিবর্তন”এ থাকছে পুরোনো ৩টি গান। এবারের পরিবর্তনের জন্য নতুনভাবে তৈরি করা হয়েছে পুরানো ৩টি গান। এর মধ্যে ২৫ বছর পর জনপ্রিয় ব্যান্ডদল রেঁনেসার জনপ্রিয় একটি গান হৃদয় কাঁদামাটি কোন মুর্তি নয় গানটি নতুন করে তৈরী করা হয়েছে। গায়ক ও সঙ্গীত পরিচালক সুজন আরিফের সঙ্গীতায়োজনে গানটি গাইবেন এ প্রজন্মের ১০ জন জনপ্রিয় সঙ্গীত শিল্পী সাব্বির,পারভেজ সাজ্জাদ, ইউসুফ খান, সম্রাট, খাইরুল ওয়াসি, সানবিম,শামীম, পুলক অধিকারী, অপু আমান ও মেহরাব।

চারটি জনপ্রিয় লোক গানের অংশ বিশেষের সমন্বয়ে জাহিদ বাশার পংকজের কম্পোজিশনে করা গানগুলো গাইবেন মঞ্চ ও টেলিভিশনের জনপ্রিয় দশজন নারী সঙ্গীত শিল্পী হৈমন্তী রক্ষিত মান, নওরিন, বেলী আফরোজ, আয়েশা মৌসুমী, শাহীনা হক, বৃষ্টি, টিনা মোস্তারি,লাবণ্য, আর্ণিক ও প্রিয়াংকা বিশ্বাস।

প্রবীণ গীতি কবি ও সুরকার আসকর আলীর জনপ্রিয় গান ”কি জ্বালা দিয়া গেলা মোরে”টিতে জাহিদ বাশার পংকজ নতুন করে সঙ্গীতায়োজন করেছেন। গানটি গাইবেন দুই প্রজন্মের দশজন সঙ্গীত শিল্পী রেশাদ মাহমুদ, রমা, তানজিনা রুমা, শুভ, আনিকা তাসনীম, রেশমী মির্জা, ঐশী, কৃতি, নাজু আখন্দ ও উপমা। এছাড়া চারটি গানে ২০ জন নৃত্যশিল্পী নৃত্য পরিবেশন করেছেন। নৃত্য পরিচালনা করেছেন আবু নাঈম। কোরিওগ্রাফি করেছেন নাঈম ড্যান্স কোম্পানি।

বিভিন্ন কুইজের মাধ্যমে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে। মিলনায়তনে উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে সাজানো হয়েছে এই পর্বটি।হজম আলী, মানিক রতন, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, খাঁচকাটা খাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, এসব নিয়মিত পর্বে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙ্গাত্মক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশের বিষয়গুলো থাকছে। এছাড়াও থাকবে বিশ্বকাপ ফুটবল, ৯৯৯, দুর্নীতি, ভ্যাট প্রদানে অনিয়ম, বিদেশি সিরিয়ালের কু-প্রভাব, ভিনদেশি জাতীয় পতাকা উড়ানো নিয়ে বাড়াবাড়ি, কেমিক্যাল মুক্ত ফলমূল, পরনিন্দা পরচর্চা প্রভৃতি বিষয়।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ”পরিবর্তন”র পরিকল্পনা গ্রন্থণা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। আজ বুধবার রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে অনুষ্ঠানটি প্রচারিত হবে।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ”পরিবর্তন”র পরিকল্পনা গ্রন্থণা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। আজ বুধবার রাত ৮টার বাংলা সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে অনুষ্ঠানটি প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here