নায়করাজকে নিয়ে ধ্রুব গুহ’র বিশেষ উদ্যোগ

নায়করাজকে নিয়ে ধ্রুব গুহ’র বিশেষ উদ্যোগ

জুলাই ২৫, ২০১৮ 0 By প্রতিবেদক, বিনোদন২৪.কম

আগামী ২১ আগস্ট দেশীয় চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাকের প্রথম মৃত্যুবার্ষিকী। আর এই কিংবদন্তির প্রথম মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে জনপ্রিয় সংগীত শিল্পী ধ্রুব গুহ তার প্রযোজনা সংস্থা ধ্রুব মিউজিক স্টেশন থেকে তাঁর প্রতি সম্মান জানিয়ে নিতে যাচ্ছেন বিশেষ উদ্যোগ।

এ প্রসঙ্গে ধ্রুব গুহ বললেন,’নায়করাজ রাজ্জাক ছিলেন আমাদের ছাত্র জীবনের পর্দায় দেখা প্রথম নায়ক। তাকে দেখে যেমন বাংলাদেশের ছেলেরা ফ্যাশন সচেতন হয়েছিলেন, ঠিক তেমনি আমিও হয়েছিলাম। আন্তর্জাতিক ক্ষেত্রে ধ্রুব মিউজিক স্টেশনের এক ধরনের বিশাল পরিচিতি গড়ে তোলার ক্ষেত্রে নায়করাজের ভূমিকা ছিল পরোক্ষভাবে। কারণ,তিনি আজীবন সম্মাননা পাবেন বলেই এর সঙ্গে ধ্রুব মিউজিক স্টেশন সম্পৃক্ত হয়েছিল। সেই সম্মাননা নেয়ার জন্য তিনি যখন আমারই নিমন্ত্রণে কলকাতা গিয়েছিলেন তখন অনেক কথাই বলার সুযোগ হয়েছিল। তাকে ঘিরে আমার নানা পরিকল্পনার কথাও জানিয়েছিলাম। কিন্তু সেই পরিকল্পনার বাস্তবায়ন করা সম্ভব হয়ে উঠেনি। তাই মনে কষ্ট রয়ে গেছে।

সেই কষ্ট কিছুটা লাঘব করার জন্য তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কিছু একটা করার পরিকল্পনা রয়েছে। যেহেতু ২১শে আগস্ট কোরবানির ঈদের একেবারে কাছাকাছি তাই তার আগেই কিংবা ঈদের পরপরই কিছু একটা করার পরিকল্পনা রয়েছে। আমরা উনার সম্মানে ও স্মৃতিতে একটি বিশেষ আয়োজন করতে যাচ্ছি। সময় হলেই সবাই তা জানতে পারবেন।’

প্রসঙ্গত,২০১৭ সালের জুন মাসে ধ্রুব মিউজিক স্টেশনের উদ্যোগে আন্তর্জাতিক ”আজীবন সম্মাননা” লাভ করেন ভারত থেকে। যেহেতু নায়করাজের জন্ম কলকাতায়, তাই ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহর উদ্যোগেই কলকাতা থেকে টেলিসিনে অ্যাওয়ার্ডের অধীনে নায়করাজ এ সম্মাননায় ভূষিত হয়েছিলেন। সে সময় আন্তর্জাতিক আজীবন সম্মাননা লাভের পর নায়করাজের সঙ্গে দীর্ঘ আলাপচারিতায় মগ্ন হয়েছিলেন ধ্রুব গুহ। কথা ছিল নায়করাজের ”ধ্রুব মিউজিক স্টেশন” ঘুরে যাওয়ার। কিন্তু এর আগেই কিংবদন্তী এই অভিনেতা মৃত্যুবরণ করেন।