নারীদের নিয়ে যা বললেন কঙ্কনা

নারীদের নিয়ে যা বললেন কঙ্কনা

জুন ৪, ২০১৮ 0 By বিনোদন২৪.কম

আলোচিত এবং স্টাইলিশ বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। তার প্রিয় পোশাকের মধ্যে শাড়িই অন্যতম। কঙ্গনার ভাষ্য, একজন ভারতীয় হিসেবে শাড়ির প্রতি তার দুর্বলতা থাকা স্বাভাবিক। তার মতো অন্য ভারতীয় মহিলাদেরও শাড়ির প্রতি আকর্ষণ থাকা উচিত। এও জানা উচিত, কীভাবে শাড়ি পরতে হয়।

গতানুগতিকতাকে জলাঞ্জলি দেয়ার নাম করে এখন ক্রমশ উঠে যেতে বসেছে সংস্কৃতি। অনেক অত্যাধুনিকারাই এখন শাড়ি পরতে জানেন না। উল্টো শাড়ির নামে নাক সিঁটকায়। এই মনোভাবটাই পছন্দ নয় নায়িকার। তিনি মনে করেন, ‘আমার মনে হয় আপনি ভারতীয় মহিলা, আপনার জানা উচিত কীভাবে শাড়ি পরতে হয়। কিছু কিছু মানুষ আছে, যারা নিজেদের সংস্কৃতিকে তুলে ধরতে লজ্জা পায়।’

কিন্তু তিনি এমন অনেককে চেনেন যারা স্বীকার করে তারা হিন্দিতে কথা বলতে পারেন ও বোঝেন। তারা ভারতীয় খাবার খেতে ভালবাসেন। নিজেদের সংস্কৃতির নিন্দা না করে, নিজের ব্যক্তিসত্ত্বাকে টিকিয়ে রেখেও বিশ্ব নাগরিক হওয়া যায়। সেটা অনেকেই বোঝেন, জানিয়েছেন কঙ্গনা।

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন কঙ্গনা। সেখানে তিনি সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা একটি কালো শাড়ি পরেছিলেন। সেজেছিলেন পুরনো দিনের বলিউডি স্টাইলে। ফরাসি দেশে তাঁর শাড়ি ও রেট্রো লুক আলাদাভাবে নজর কেড়েছিল।