ছোট পর্দায় ঈদের ষষ্ট দিনে যা থাকছে

0
50

এনটিভিতে ঈদের ষষ্ঠ দিন রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে ফুটবল নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘অদ্ভুত সুন্দর’। সারিকা ইকবালের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জাহাঙ্গীর চৌধুরী। সমপ্রতি রাশিয়ায় শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবল। তার উত্তেজনা ছড়িয়েছে বাংলাদেশেও। এমনই কিছু ফুটবল পাগল মানুষকে নিয়ে সাজানো হয়েছে বিশেষ এই অনুষ্ঠান। ফুটবল নিয়ে তারা তাদের নৈপুণ্য দেখাবেন। এরা হলেন ফুটবল মানব মাসুদ রানা, সাইদ মুকতাসিদ, আবদুল হালিম, জোহান, মুদাব্বির প্রমুখ।

ইশতিয়াক আহমেদ রুমেলের রচনা ও পরিচালনায় নাটক ‘ভয়েস ডাউন’ বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ৯টা ৫ মিনিটে। নাটকে অভিনয় করেছেন মিথিলা, জোভান, নাঈম প্রমুখ। মিথিলা, জোভানের একটি ব্যান্ড গ্রুপ আছে। জোভানের ভয়েসে সমস্যা হয়। মিথিলা নাঈমকে নিয়ে আসে গান গাওয়ার জন্য। তখন জোভানের সঙ্গে সমস্যা হয় মিথিলার। ব্যান্ড গ্রুপটি কি টিকে থাকে না বন্ধ হয়, তা জানা যাবে নাটকের শেষে।

এটিএন বাংলায় আজ রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘সিন্দুকের চাবি’। রানা জাকারিয়ার রচনায় নাটকটি পরিচালনা করেছেন মজিবুল হক খোকন। অভিনয়ে আবুল হায়াত, নাইম, তানজিকা, মাজনুন মিজান, তানিয়া সুলতানা স্নেহা, শামীম। সিদ্দিক ব্যাপারি জমিদার বংশের বংশধর বলে তার কাছে অনেক গহনা আর ধন সম্পদ আছে, এটা গ্রামের সবাই জানে। সে তার গলায় একটা সিন্দুকের চাবি সব সময় ঝুলিয়ে ঘুরে বেড়ায়। কারণ এই সিন্দুকের মধ্যেই আছে পূর্ব পুরুষের রেখে যাওয়া অঢেল সোনা-গহনা।

আর তাই তার দুই মেয়ে ফুল আর কলিকে বিয়ে করে ওই সব ধন সম্পদের মালিক হতে চায় গ্রামের অনেক যুবক। কিন্তু সিদ্দিক মিয়া তার দুই মেয়ের জামাই নির্বাচনের ক্ষেত্রে যেসব উদ্ভট প্রক্রিয়া অবলম্বন করে তাতে কেউই সফল হতে পারছে না। এমন অবস্থা ঘিরেই নানান মজার ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

সরকারি অনুদানপ্রাপ্ত এবং ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও যোজনা প্রডাকশনস্‌ প্রযোজিত চলচ্চিত্র ‘ছিটকিনি’ গত ২৪শে নভেম্বর মুক্তি পায়। এর কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সাজেদুল আউয়াল। ‘ছিটকিনি’র কাহিনী গড়ে উঠেছে পঞ্চগড় রেল স্টেশনের কর্মচারী যক্ষ্মাক্রান্ত কফিলের জন্য স্বামীহারা পাথরশ্রমিক ময়মুনার চরম ও নীরব আত্মত্যাগের মানবিক ঘটনাকে কেন্দ্র করে। ময়মনসিংহ গীতিকার ‘মলুয়া’ পালায় মলুয়ার চরিত্র যেভাবে চিত্রিত হয়েছে ‘ছিটকিনি’-তে ময়মুনার চরিত্র ঠিক উল্টোভাবে চিত্রিত হয়েছে বলে জানান সাজেদুল আউয়াল। ‘ছিটকিনি’র নাম ভূমিকায় অভিনয় করেছেন রুনা খান। আরো আছেন ভাস্বর বন্দ্যোপাধ্যায়, আমিনুর রহমান মুকুল, মানস বন্দ্যোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু, মুসতাগিসুর রহমান বাবু, রুবলী চৌধুরী, জহিরুজ্জামান, বাউল মো. রইসউদ্দীন সরকার, মো. সাজাহান বাউল, সরকার হায়দার, মোস্তাক, শিশুশিল্পী আপন প্রমুখ। চ্যানেল আইতে ছবিটির ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে আজ সকাল ১০টা ১৫ মিনিটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here