এবারের বিশ্বকাপে সম্ভাব্য চ্যাম্পিয়ন ফ্রান্স: আসিফ আকবর

0
56

চলতি বিশ্বকাপ ফুটবলে সম্ভাব্য চ্যাম্পিয়ন ফ্রান্স হিসেবে ফ্রান্সকেই এগিয়ে রাখছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আসিফ আকবর।

তিনি বলেন, এবারের বিশ্বকাপের পরিসংখ্যান কিংবা দৃশ্যপট একটু অন্যরকম দেখছি। আমরা সচরাচর যে দলগুলোকে সাপোর্ট করি, ফেভারিট ভাবি তাদের চাইতে অন্য দলগুলো বেশি ভালো করছে। আমি বরাবরই ব্রাজিলের সাপোর্টার। ফুটবল বোঝার পর থেকেই এ দলটি সাপোর্ট করি। ব্রাজিলের সবচাইতে ভালো লাগার বিষয় হলো তাদের ছন্দ ও গতি। তবে গত কয়েক বিশ্বকাপ ধরেই প্রিয় এ দলটির সেই ছন্দ ও গতি আগের মতো পাচ্ছি না।

আসিফ আকবর আরও বলেন, এবারও তেমনটা হয়েছে। তবে আমি আশাবাদী সামনে ব্রাজিল ভালো করবে। এছাড়া আর্জেন্টিনা কিংবা জার্মানির মতো ফেভারিটরা এবার বেশ মলিন। গতবার এ দু’দলই খুব ভালো খেলেছে। কিন্তু এবার সেই ধারাবাহিকতা নেই। ছন্দপতন দেখছি তাদের। আর্জেন্টিনা বনাম নাইজেরিয়ার খেলা রয়েছে আজ। আমি মনে করি একটু শ্বাসরুদ্ধকর ম্যাচ হবে এটি।

বাংলাদেশের যেহেতু আর্জেন্টাইন সমর্থক বেশি, আমি চাইবো আজকের খেলায় তারা জয়লাভ করুক। তবে আমার দৃষ্টিতে ফ্রান্স এবারের বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন। দুর্দান্ত খেলছে তারা। এ পর্যন্ত যাদের খেলা দেখেছি তার মধ্যে ফ্রান্সকেই সব থেকে ভালো মনে হয়েছে। এর বাইরে বেলজিয়ামও অসাধারণ খেলছে। তাদের প্রতিটি খেলোয়াড়ই ছন্দময় ফুটবল খেলছে। অন্যদিকে ক্রোয়েশিয়া যে খেলা দেখিয়েছে সেটা এক কথায় অপূর্ব। তাদের গতির সঙ্গে নির্ভুল পাসের ফুটবল খুবই ভালো লেগেছে। ইংল্যান্ডও এবার ভালো করবে বলে মনে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here