আলোচিত ঈদের নাটক ”হাই প্রেসার-২”

গেলো ঈদে দেশের সকল টিভি চ্যানেলে প্রচারিত বিশেষ অনুষ্ঠানমালায় ছিল খন্ড ও ধারাবাহিক নাটকের আয়োজন। এরমধ্যে বেশকিছু নাটক হয়েছে আলোচিত। এরমধ্যে বৈশাখী টিভিতে প্রচারিত ”হাই প্রেসার-২” নাটকটিও অন্যতম। বৈশাখী টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায় ঈদের ৭দিন রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হয় এ নাটকটি। আদিবাসী মিজানের পরিচালনায় এই নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, নাদিয়া, ফারুক আহমেদ,আ খ ম হাসান,জামিল প্রমুখ। ইউটিউবেও ২২ জুন বেলা ১টা পর্যন্ত এ নাটকের প্রথম পর্বের দর্শক সংখ্যা প্রায় ১২ লাখ। বিশেষ করে এ নাটকে মোশাররফ করিম ও জামিলের কয়েকটি দৃশ্য নেট দুনিয়ায় এখন ভাইরাল।

নাটকের গল্পে দেখা যায় ১০১ প্রকারের উপাদান মিশিয়ে বাজারে বাজারে ঘুরে সরবত বিক্রি করে লাভলু ও ফটিক। তাদের কাছে সরবত খেতে আসে এফ্রোন পরা দুই উকিল। তাদের দেখে মজনু আর ফটিকের মাথায় ভর করে শয়তানি চিন্তা। উকিলরাও কম ধান্ধাবাজ নয় তারাও বুঝতে পারে মজনু ও ফটিক কোনো ধান্ধা ফিকিরের চিন্তা করছে। এর পরের কাহিনী অনেক মজার। মজনু ও ফটিক উকিলের সার্টিফিকেট সংগ্রহ করে তাদের মামার বাড়ি বরিশালে গিয়ে শুরু করে আইন নামের ভন্ড ব্যবসা। এরপর ঘটতে থাকে নানা ঘটনা। হাস্যরসের মধ্য দিয়ে এভাবেই এগিয়ে চলে নাটকের কাহিনী।

এ নাটকটি প্রসঙ্গে বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম বলেন,”হাই প্রেসার-২ নাটকের জনপ্রিয়তার খবর শুনে খুব ভাল লাগছে। আমরা মনে করি এটা আমাদের একটা অর্জন। এ অর্জনটা আমরা অব্যাহত রাখতে চাই। আমাদের উদ্দেশ্য দর্শকদের বিনোদন দেয়া। সেক্ষেত্রে আমরা সফল হয়েছি ভেবে ভাল লাগছে। এ সাফল্যের অংশীদার বৈশাখী টিভির সবাই। তাদের পরিশ্রম আর সহযোগিতার কারণেই এমন সাফল্যের পথে হাঁটছি আমরা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here