৮ম সার্ক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র তৌকীরের ”হালদা”

জনপ্রিয় অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ”হালদা” চলচ্চিত্রটি ৮ম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১ তে ”শ্রেষ্ঠ চলচ্চিত্র” এর পুরস্কার অর্জন করেছে। এছাড়াও চলচ্চিত্রটি -শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ আবহ সঙ্গীত বিভাগের পুরস্কার তিনটিও অর্জন করেছে। গতকাল ২৭ মে উৎসবের শেষ দিনে এই পুরস্কার ঘোষিত হয় এবং বিজয়দের হাতে তা তুলে দেওয়া হয়।

শ্রীলংকার কলম্বোয় অনুষ্ঠিত এবারের সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ থেকে অংশ নিয়েছিলো ৩টি পূর্ণদৈর্ঘ্য ও ২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। উৎসবের মূল প্রতিযোগিতার ফিচার বিভাগে প্রদর্শিত হয় তৌকীর আহমেদ পরিচালিত ”হালদা” ও আকরাম খান পরিচালিত ”খাঁচা” চলচ্চিত্র দুটি। এছাড়া উৎসবের মাষ্টার চলচ্চিত্র বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত ”আঁখি ও তার বন্ধুরা” চলচ্চিত্রটি। আর স্বল্পদৈর্ঘ্য বিভাগে প্রদর্শিত হয়েছে ”কালো মেঘের ভেলায়” ও ”দাগ”।

৬ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবের শুরু হয়েছিলো গেলো ২২ মে থেকে। যা শেষ হয় গতকাল ২৭ মে। এবারের সার্ক চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হয় সার্ক ভুক্ত দেশের চলচ্চিত্রসমূহের মোট ২৬টি চলচ্চিত্র। তবে এবারের উৎসবে নেপাল ও আফগানিস্তানের কোন চলচ্চিত্র প্রদর্শিত হয়নি জমা না পড়ার কারণে।

উল্লেখ্য,গত বছর ৭ম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তেও তৌকীর আহমেদ পরিচালিত ”অজ্ঞাতনামা” চলচ্চিত্রটি সেরা চিত্রনাট্য পুরস্কার জিতেছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here