মিশার ‘ক্যাপ্টেন খান’

0
85

ঢাকাই ছবির জনপ্রিয় খল-অভিনেতা মিশা সওদাগর নতুন ছবির কাজ শুরু করেছেন। নাম ‘ক্যাপ্টেন খান’। ছবিতে একজন বড় ব্যবসায়ীর ভূমিকায় দেখা যাবে তাকে। বিদেশেও তার রাজত্ব রয়েছে।

বাংলাদেশেও তিনি তার সাম্রাজ্য গড়ে তুলতে চান। এই নিয়েই নায়কের সঙ্গে তার দ্বন্দ্ব। এমন গল্প নিয়েই নির্মিত হচ্ছে ‘ক্যাপ্টেন খান’। পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন।

মঙ্গলবার থেকে এফডিসির একটি শুটিং ফ্লোরে ছবির কাজে অংশ নিচ্ছেন মিশা। আরও দুই দিন এই ছবির শুটিং-এ অংশ নেবেন তিনি। মিশা সওদাগর জানালেন, এই ছবিতেও প্রধান ভিলেনের চরিত্রে আছেন তিনি। এফডিসিতে পরিচালক মিশার জন্য যে অফিস তৈরি করেছেন সেটা তার খুব পছন্দ হয়েছে। এমন গল্প ও বড় বাজেটের ছবি বেশি বেশি হলে ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াবে বলে তার বিশ্বাস।

‘ক্যাপ্টেন খান’ ছবিতে আরও অভিনয় করছেন শাকিব খান, সম্রাটসহ অনেকে। ছট্কু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে নায়ক হিসেবে অভিনয় করেন মিশা। সেটা ১৯৯০ সালে কথা। ‘অমরসঙ্গী’ ছবিতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন।

পরবর্তীতে বিভিন্ন পরিচালক তাকে খল-চরিত্রে অভিনয়ের পরামর্শ দেন। তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ ছবিতে ভিলেন চরিত্রে অভিনয় শুরু করেন। আউটডোর শুটিং শেষ করে ফিরে একে একে সাতটি ছবিতে খলনায়ক চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হন।

মিশা ১৯৯৪ সালে ‘যাচ্ছে ভালোবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম খলনায়ক হিসেবে পর্দায় উপস্থিত হন। এখন পর্যন্ত প্রায় ৮০০ ছবিতে অভিনয় করে উপমহাদেশের ভিলেনদের মধ্যে এক ইতিহাস তৈরি করেছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here