জয়দীপের সদস্য পদের আবেদন বাতিল

joydeep-mukherjee

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সমিতির সদস্যপদ পাচ্ছেন না কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। বাংলাদেশের ছবি হিসেবে ”ভাইজান এলো রে” ছবিটি নির্মাণের জন্য জয়দীপ মুখার্জি পরিচালক সমিতির কাছে অতিথি সদস্য হতে চেয়ে আবেদন করেছিলেন গত রোববার। কিন্ত অভিযোগ উঠেছে যে ছবিটি নির্মাণের জন্য তিনি অনুমতি চাইছেন, সেই ছবিটির কাজ তিনি আগেই কলকাতা ও লণ্ডনে শেষ করেছেন। এমন অবস্থায় এই বিষয়টিকে প্রতারণার সামিল হিসেবে গণ্য করে বাংলাদেশ পরিচালক সমিতি তার সদস্য পদের আবেদন বাতিল করে দিয়েছেন।

এ প্রসঙ্গে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বললেন,”জয়দীপ মুখার্জি যদি বাংলাদেশের ছবি নির্মাণ করতে চান, তাহলে সেটা বানাতেই পারেন। তবে যাবতীয় নিয়ম কানুন মেনেই তা নির্মাণ করতে হবে। মিথ্যে তথ্য দিয়ে এদেশের পরিচালক সমিতির সদস্য হওয়া যাবে না। যে ছবিটি তিনি নির্মাণ করতে চান, সেই ছবিতো হয়ে গেছে। এরই মধ্যে সেই ছবির টিজার, পোস্টার প্রকাশও হয়েছে। শুরুতেই তিনি প্রতারণা করতে চেয়েছেন। যে কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি, তিনি বাংলাদেশে কোনো ছবি নির্মাণ করতে পারবেন না। এমনকি উনার কোনো ছবি সাফটা চুক্তির মাধ্যমেও বাংলাদেশে মুক্তি দিতে পারবেন না।”

vaijan-elo-re

পরিচালক সমিতির এমন সিদ্ধান্তের ফলে আসছে ঈদে চিত্রনায়ক শাকিব খান অভিনীত ”ভাইজান এলো রে” ছবিটি যে মুক্তি পাচ্ছে না তা মোটামুটি নিশ্চিত। কারণ সাফটা চুক্তির আওতাতেও ঈদে এই ছবিটি মুক্তি দেওয়া সম্ভব নয়। কারণ ঈদে দেশীয় কোনো চলচ্চিত্র মুক্তি পেলে সাফটায় কোনো ছবি আমদানি করার নিয়ম নেই। আর এদিকে আসছে ঈদে প্রায় তিনটি দেশীয় ছবি প্রস্তুত রয়েছে মুক্তি পাবার জন্য। সেদিক থেকে সাফটার আওতায় ”ভাইজান এলো রে” মুক্তি পেলেও তা পাবে ঈদের আগে বা পরে।

উল্লেখ্য,”ভাইজান এলো রে” ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শ্রাবন্তী ও পায়েল সরকার। এতে আরও অভিনয় করেছেন দীপা খন্দকার, মনিরা মিঠু, রজতাভ দত্ত, বিশ্বনাথ, শান্তিলাল মুখার্জিসহ অনেক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here