জয়ার সঙ্গে প্রেম নিয়ে কী বললেন সৃজিত?

0
141

সৃজিত মুখোপাধ্যায় ২০১০ সালে ‘অটোগ্রাফ’ ছবিটি পরিচালনার মাধ্যমে তিনি আলোচনায় আসেন। ডিসেম্বর ২০১৭ পর্যন্ত তিনি মোট ১১টি চলচিত্র পরিচালনা করেছেন: বাইশে শ্রাবন, হেমলক সোসাইটি , মিশর রহস্য, জাতিস্মর, চতুষ্কোণ, নির্বাক, রাজকাহিনী, জুলফিকার, বেগমজান এবং ইয়েতি অভিযান।

তার সবগুলো ছবিই সমালোচকদের কাছে প্রশংসিত হয় এবং ব্যাপক সাড়া ফেলে। ৬১ তম জাতীয় চলচিত্র পুরষ্কারে তার পরিচালিত ‘জাতিস্মর’ ছবিটি চারটি পুরষ্কার জিতে নেয়। ৬২ তম জাতীয় চলচিত্র পুরষ্কার অনুষ্ঠানে তার পরিচালিত ‘চতুষ্কোণ’ সিনেমাটির জন্য তিনি সেরা পরিচালক এবং সেরা চিত্রনাট্য বিভাগে পুরষ্কার জিতে নেন।

গুণী এই পরিচালকের সঙ্গে কাজ করেছেন বাংলাদেশের জয়া আহসান। আর জয়া ও সৃজিত মুখোপাধ্যায়ের প্রেম কাহিনী নিয়ে নানা গুঞ্জন শোনা যায়।

এ ব্যাপারে সৃজিত মুখোপাধ্যায় বলেন, জয়ার মতো অভিনেত্রী…জয়ার মতো মানুষ…জয়ার মতো নারী আমি খুব খুব কম দেখেছি। এই সম্পর্ক বন্ধুত্ব, প্রেম বা তার চেয়েও বেশি কিছু।

বিয়ে প্রসঙ্গে তিনি বলেন, কার সঙ্গে কবে হবে জানি না। তবে আমি বিয়ে করব ভেবেই প্রেম করতে চেয়েছি। এমনও হয়েছে, কোনো আবেগঘন মুহূর্তে কেউ বলে ফেলেছে, ‘কাস্টিং-টা কী হলো?’ তার ছিঁড়ে গেছে সেই দিন… প্রেম আর কাজ আমি জীবনেও গুলিয়ে ফেলিনি।

তার মানে আপনার কাছে কাজটাই আসল জবাবে, বাবা চলে গেলো যেদিন, শ্মশানে ওই চিতাভস্ম হাতে নিয়ে বুঝেছিলাম, সব ফুরিয়ে যাবে থেকে যাবে কাজ। আমার চলে যাওয়ার পর মনে হয় পেন ড্রাইভে আমার ওই ছবি, গান, অভিনয় থাকবে। ব্যস, এইটুকু আলো নিয়ে বাঁচি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here