জাতীয় চলচ্চিত্র দিবসে দুইভাগে বিভক্ত এফডিসি?

0
46

জাতীয় চলচ্চিত্র দিবস আজ মঙ্গলবার (৩ এপ্রিল)। এ উপলক্ষে আজ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) নানা কর্মসূচি হাতে নিয়েছে চলচ্চিত্র অঙ্গনের মানুষজন।

বর্ণাঢ্য শোভাযাত্রা, মেলা উদ্বোধন অনুষ্ঠান, টক শো, সেমিনার, লালগালিচা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনীসহ বাংলাদেশের স্বনামধন্য তারকাদের নিয়ে সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন থাকছে।

এবারের আয়োজনে চলচ্চিত্রের স্বার্থ সংরক্ষণ কমিটি অংশ নিচ্ছে না। সরকারিভাবে হবে এফডিসি’র আয়োজন আর ভিন্ন আয়োজন করবে এফডিসি’র অন্য সংগঠনগুলো।

দিবসটিকে ঘিরে দুভাগে বিভক্ত চলচ্চিত্র অঙ্গনের মানুষজন। কারণ এবারের চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির প্রধান হিসেবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমামের থাকা না থাকা।

প্রথমে জানানো হয় উদযাপন কমিটির প্রধান হিসেবে থাকবেন সৈয়দ হাসান ইমাম। পরে আবার তাকে সেই পদ থেকে সরিয়ে দেয়ার অভিযোগ ওঠে। আর তখনই প্রতিবাদ করে চলচ্চিত্র সংগঠনগুলো এবং তারা এই আয়োজনে এফডিসি’র সঙ্গে না থাকার সিদ্ধান্ত নেন।

যদিও এফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন বলেছেন, সৈয়দ হাসান ইমাম সাহেব তার পদেই রয়েছেন। তাকে কোথাও সরানো হয়নি। তবে গতকালও জানা যায় চলচ্চিত্রের স্বার্থ সংরক্ষণ কমিটি জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করবে আলাদাভাবে। এর মধ্যে অন্যতম হচ্ছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অংশ নেবেন দেশের জনপ্রিয় সব তারকা। এছাড়া দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীরাও গান পরিবেশনা করবেন।

আজ সাংস্কৃতিক এই অনুষ্ঠানে রোজিনা, নিপুণ, পপি, জায়েদ খান, সাইমন সাদিক, মাহিয়া মাহি, সাইফ খান, জয় চৌধুরী, রোমানা নীড়, সানজু জন, বিপাশা কবির, আসিফ নূর, মিষ্টি জান্নাত, শিপন মিত্র, শিরিন শিলাসহ আরও অনেকে অংশ নেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here