কাটলো ”চালবাজ”র জটিলতা,মুক্তি ২৭ এপ্রিল

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার ছবি ”চালবাজ”। আগামী ২৭ এপ্রিল বাংলাদেশ এবং কলকাতায় একসাথে মুক্তি দেয়া হবে ছবিটি। গেলো বৃহস্পতিবার (১২ এপ্রিল) তথ্য মন্ত্রণালয়ে আটকে থাকা ছবিটি বাংলাদেশে আমদানির অনুমতি পেয়েছে। আর এরই পরিপ্রেক্ষিতে আগামী ২৭ এপ্রিল ছবিটি মুক্তি পাবার সম্ভাব্য তারিখ নির্ধারিত হয়েছে।

”’চালবাজ” ছবিটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় নায়িকা শুভশ্রী গাঙ্গুলি। যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটির বাংলাদেশ অংশের পরিচালক অনন্য মামুন আর কলকাতা অংশের পরিচালক জয়দীপ মুখার্জি। ছবিটির প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ ও বাংলাদেশের অ্যাকশনকাট এন্টারটেইনমেন্ট।

ছবিটি প্রথমে পহেলা বৈশাখে মুক্তি দেয়ার পরিকল্পনা থাকলেও পরবর্তীতে মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে কিছু সমস্যার কারণে তা পেছানো হয়। এ প্রসঙ্গে জানা গেছে,কলকাতার জেকে এন্টারপ্রাইজের কাছে ”অজান্তে ভালোবাসা” ছবিটি রপ্তানি করে বাংলাদেশের এন ইউ আহমেদ ট্রেডার্স। বিনিময়ে এসকে মুভিজের কাছ থেকে ”চালবাজ” ছবিটি আনতে চায় বাংলাদেশের আমদানিকারক এই প্রতিষ্ঠান। এরপর গত ৭ মার্চ আমদানির জন্য মন্ত্রণালয়ে আবেদন করে তারা। ২৭ মার্চ চলচ্চিত্র আমদানি-রপ্তানি কমিটি সে আবেদন অনুমোদন দেয়। কিন্তু ছবিটি নিয়ে কিছু অভিযোগ উঠার কারণে সেই অনুমোদনের চিঠি তৈরিতে বিলম্ব করে মন্ত্রণালয়। পরবর্তীতে সর্বশেষ বাংলাদেশে আমদানির জন্য তথ্য মন্ত্রণালয়ের ”আমদানি ও রপ্তানি কমিটি” গত ১২ এপ্রিল,বৃহস্পতিবার ছবিটি বাংলাদেশে আমদানির অনুমোদন দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here