সজল-স্নিগ্ধার স্বাধীনতা দিবসের নাটক ”মনে রেখ”

জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল ও আলোচিত অভিনেত্রী স্নিগ্ধা মোমিন জুটি বেঁধে অভিনয় করলেন স্বাধীনতা দিবসকে সামনে রেখে নির্মিত বিশেষ নাটক ”মনে রেখ”তে। তুহিন বড়ুয়ার গল্পে নাটকটির রচয়িতা শাহজাহান সৌরভ। গ্লোব মাল্টিমিডিয়া প্রযোজিত এই নাটকটি পরিচালনা করেছেন জুয়েল মাহমুদ।

নাটকটির গল্পে দেখা যাবে,বিভিন্ন বয়সের চার জন মুক্তিযুদ্ধে অংশ নেয়ার লক্ষ্যে রওনা দেয় সীমান্তের দিকে। কিন্তু সীমান্ত পার হবার আগে এই চারজনের একজনের পায়ে গুলি লাগার কারণে তারা আর সীমান্ত পার না হয়ে আশ্রয় নেয় একটি গ্রামে। তারা সেই গ্রামের ইমাম সাহেবের বাসায় আশ্রয় পেলেও ইমাম সাহেব তাদের এই মুক্তিযুদ্ধে যাবার বিষয়টি ভালো চোখে দেখেন না। কারণ তিনি বিশ্বাস করেন ইসলাম রক্ষার জন্য অখন্ড পাকিস্তান থাকা জরুরী। এরই মধ্যে এই চারজনের একজন ইমরান (সজল আহমেদ)কে ভালো লেগে যায় ইমাম সাহেবের মেয়ে পারুল (স্নিগ্ধা মোমিন)এর। এরপর আস্তে আস্তে গড়াতে থাকে নাটকটির কাহিনী। এই চারজন কি শেষ পর্যন্ত অংশগ্রহণ করতে পারে মুক্তিযুদ্ধে ? ইমাম সাহেবের ভাবনায় কি কোন পরিবর্তন আসে ? সজল আর স্নিগ্ধার সম্পর্কের পরিণতিই বা কি হয় ? এসব প্রশ্নের উত্তর জানতে হলে দেখতে হবে স্বাধীনতা দিবসের বিশেষ নাটক ”মনে রেখ”।

নাটকটি প্রসঙ্গে আব্দুন নূর সজল বললেন,”স্বাধীনতা দিবসের নাটক মানেই বিশেষ কিছু। নাটকটির গল্প গতানুগতিক মনে হয়নি আমার কাছে। ভালো লেগেছে নাটকটিতে অভিনয় করে।”

নাটকটি নিয়ে স্নিগ্ধা মোমিন বললেন,”খুব ভালো লেগেছে নাটকটিতে অভিনয় করে। কারণ এই প্রথম আমি স্বাধীনতা দিবসের বিশেষ নাটকে অভিনয় করলাম। নাটকের গল্পটা খুব সুন্দর। এতে আমাদের মহান স্বাধীনতা যুদ্ধ,দেশপ্রেম,যুদ্ধ চলাকালীন সময় ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েন,ভালো লাগা- এই বিষয়গুলো উঠে এসেছে। আমি আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে।”

নাটকটিতে সজল-স্নিগ্ধা ছাড়াও আরো অভিনয় করেছেন সমু চৌধুরী, হিন্দোল রায়, সবুজ রহমান, রিয়াজুল রিজু, ফরহাদ হোসেন, তানভীরসহ আরো অনেকে। আগামীকাল ২৫ মার্চ বেসরকারী টিভি চ্যানেল দেশ টিভিতে রাত ৭:৪৫ মিনিটে নাটকটি প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here