শুরু হলো জয়ার ”কণ্ঠ” এর শুটিং

শুরু হলো জয়ার ”কণ্ঠ” এর শুটিং

মার্চ ২১, ২০১৮ 0 By প্রতিবেদক, বিনোদন২৪.কম

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান কলকাতায় শুরু করলেন তার নতুন ছবি ”কণ্ঠ” এর শুটিং। কলকাতার নির্মাতা জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায় পরিচালিত এই ছবিটি নির্মিত হচ্ছে সত্য কাহিনীর উপর নির্ভর করে। ছবিটিতে জয়া অভিনয় করেছেন একজন স্পিচ থেরাপিস্টের চরিত্রে।

ছবিটির কাহিনী গড়ে উঠেছে রেলের অফিসার বিভূতি চক্রবর্তীর জীবনের এক হার না মানা অধ্যায় নিয়ে। তার শ্বাসনালীতে ক্যান্সার ধরা পড়েছিল ১৭ বছর আগে। অস্ত্রোপচারের পরে তিনি হারিয়েছিলেন গলার স্বর। দীর্ঘ লড়াই চালিয়ে,খাদ্যনালীর সাহায্যে ফের ফিরে পেয়েছিলেন সেই আওয়াজ। কিন্তু বিভূতি চক্রবর্তী নিজে সুস্থ হয়েই থামেননি। শ্বাসনালীতে ক্যান্সার হলে কীভাবে অস্ত্রোপচারের পরে খাদ্যনালীর মাধ্যমে আওয়াজ ফিরে পাওয়া যেতে পারে, তা নিয়ে বই লিখেছিলেন। ক্যান্সার আক্রান্তদের থেরাপিও করাতেন। বছরখানেক আগে মারা যান বিভূতি চক্রবর্তী। ক্যান্সার ও এর বিরুদ্ধে লড়াই — সাধারণ মানুষকে এই দুই বিষয়ে ওয়াকিবহাল করতেই শিবপ্রসাদ-নন্দিতা পর্দায় তুলে ধরছেন বিভূতির জীবন। ছবিটিতে বিভূতির চরিত্রে অভিনয় করছেন কলকাতার অভিনেতা শিবপ্রসাদ।

এদিকে কিছুদিন আগেই জয়া অভিনীত ও সৃজিত মুখার্জি পরিচালিত ”এক যে ছিল” ছবিটির কাজ শেষ হয়েছে। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে কবি জীবনানন্দ দাশের জীবন নিয়ে নির্মিত ছবি ”ঝরা পালক”। ছবিটিতে কবির স্ত্রী লাবণ্য দাশের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান।