ববির ‘বিজলী’র পোস্টার নকল

0
359

ইয়ামিন হক ববি অভিনীত ‘বিজলী’ ছবিটি এখন মুক্তির অপেক্ষায়। ছবিটিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন ববি। ১৩ তারিখ প্রকাশ হয়েছে এই ছবির প্রথম পোস্টার। আর এই পোস্টার দেখে অনেকেই প্রশংসা করেছিলেন।

কিন্তু ববির এই পোস্টারটি ‘টম্ব রাইডার’ ছবির পোস্টারের সঙ্গে হুবহু মিলে গেছে। সেখানে দেখা যাচ্ছে সুইডিস অভিনেত্রী এলিসিয়া ভিকানডারের ‘টম্ব রাইডার’ ছবির একটি পোস্টারের নকল ববির এই পোস্টারটি।

পরিবর্তন বলতে শুধু এলিসিয়ার জায়গায় ববির চেহারা যুক্ত করা হয়েছে। এছাড়া আর কোনো পরিবর্তন নাই। আমেরিকান ‘টম্ব রাইডার’ ছবিটি আগামী ১৬ মার্চ মুক্তি পেতে যাচ্ছে।

গেলো দুই বছর ধরে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘বিজলী’ নিয়ে বেশ আলোচনা হচ্ছে। বিগ বাজেটের এই ছবিটির পোস্টার কেন নকল করা হলো তার কোনো উত্তর মিলছে না কোথায়।

যে ছবির মাধ্যমে প্রযোজক ববির আবির্ভাব হতে চলেছে, সেই পোস্টার নকল হলে নায়িকা হিসেবে কোনো দায় না থাকলেও প্রযোজক হিসেবে তো কিছুটা দায় নিতেই হবে ববিকে তা বলার অপেক্ষা রাখে না।

প্রশ্ন উঠেছে ইফতেখার চৌধুরীর মতো নির্মাতাকে কেন নকল পোস্টার বানাতে হবে? তিনি কি ইচ্ছেকৃতভাবেই পোস্টার নকল করেছেন। নাকি কোনো এক অদৃশ্য কারণে মিলে গেছে এটি। তবে ধারণা করা হচ্ছে পোস্টারটি ‘টম্ব রাইডার’ ছবির পোস্টারেরই নকল।

তবে পোস্টার নকলের বিষয়টি ঢাকাই ছবিতে নতুন কিছু নয়। যুগ যুগ ধরেই এই নকল পোস্টারের কালো ছায়া ভোর করে আছে ফিল্ম ইন্ডাস্ট্রি। কদিন আগেইতো ‘পোড়ামন’ ছবির পোস্টারের বিরুদ্ধে নকলের অভিযোগ উঠে। হুবহু মিলে গেলেও ছবিটির নির্মাতা দাবি করেছিলেন তার ছবির পোস্টার নকল নয়। একদম মৌলিক পোস্টার!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here