বঙ্গবন্ধুর জন্মদিনে তাশিক আহমেদের কণ্ঠে ”১৭ মার্চ” (ভিডিও)

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে রচিত হয়েছে অনেক কবিতা, গান ও গল্প। সেইসব সৃষ্টিতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা আর বিনম্র ভালোবাসার প্রকাশ ঘটেছে যুগে যুগে। সেই ধারাবাহিকতায় এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে গান করলেন বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাশিক আহমেদ।

‌”১৭ মার্চ” শিরোনামের গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু। এতে সুর ও সংগীত করেছেন রাজেশ সাহা। ‘তোমার জন্ম না হলে বন্ধু, জন্ম হতো কী এই বাংলাদেশ/ তোমার জন্ম না হলে বন্ধু, পেতাম কী স্বাধীনতার এই আবেশ/ তাই তোমার জন্মদিন-আনন্দ সীমাহীন- এমন কথায় সাজানো গানটি ”এটিএন টিউব” এর ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপললক্ষে।

গানটি নিয়ে তাশিক আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের বাংলাদেশি তথা বাঙালি জাতির কাছে একটি আবেগের নাম। তার তর্জনী উঠানো বজ্রকণ্ঠের একটি আহ্বানে আপামর বাঙালি ঝাপিয়ে পড়েছিলো মুক্তির সংগ্রামে। তার মতো কেউ নন, তার বিকল্প কিছু নেই। চিরকাল আমাদের হৃদয় ও ভালোবাসা বঙ্গবন্ধুর প্রতি নত থাকবে। তাকে নিয়ে গান করতে পারাটাকে সৌভাগ্য বলে দেখছি আমি।’

তিনি আরও বলেন,”এই গানটির শিরোনাম ১৭ মার্চ রেখেছি বঙ্গবন্ধুর জন্মদিনকে মাথায় রেখেই। চমৎকার কথায় গানটি লিখে দেয়ার জন্য লিটন অধিকারী রিন্টু এবং আমার গানটির সুরকার ও সংগীত পরিচালক রাজেশ সাহার প্রতি রইলো ধন্যবাদ। আশা করছি গানটি ভালো লাগবে সবার। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিকামী বিপ্লবী চেতনা আমাদের নতুন প্রজন্মের কাছে পৌঁছে যাক এই গানের মাধ্যমে।”

প্রসঙ্গত, ছোটবেলা থেকেই গানের সঙ্গে সখ্যতা তাশিক আহমেদ। একসময় গাইতেনও। সর্বশেষ গেল ভালোবাসা দিবস উপলক্ষে অডিও প্রযোজনা প্রতিষ্ঠান গানের ডালির ব্যানারে বাজারে এসেছে তাশিক আহমেদের গাওয়া গান নিয়ে অ্যালবাম ”ঘোর কাটেনা”।

গানটি দেখতে ক্লিক করুন নিচের লিংকে :

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here