ফিল্ম আর্কাইভে চলছে মুক্তিযুদ্ধভিত্তিক এবং শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী

মহান স্বাধীনতা ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধভিত্তিক এবং শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ। প্রতিষ্ঠানটির নিজস্ব ভবনে ১০ দিনব্যাপী ১০টি চলচ্চিত্রের উন্মুক্ত প্রদর্শনীর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। গতকাল শনিবার (১৭ মার্চ) শিশু দিবস থেকে চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। ২৫ মার্চ বাদে আগামী ২৭ মার্চ পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের কর্মকর্তা সৌমিক হাসান সোহাগ বললেন,ফিল্ম আর্কাইভের পক্ষ থেকে যে নিয়মিত চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয় তা সাধারণত ভিন্ন ভিন্ন জায়গায় প্রদর্শনী হয়। কিন্তু এবার তা আয়োজন করা হয়েছে ফিল্ম আর্কাইভের ৩শ’ আসনের নিজস্ব প্রজেকশন হলে। যে কেউ এখানে নির্ধারিত সময়ে বিনা মূল্যে চলচ্চিত্রগুলো দেখতে পারবে।

প্রতিদিন দুপুর ২টায় মুক্তিযুদ্ধভিত্তিক এবং শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী শুরু হবে। এর মধ্যে প্রথম দিন গতকাল (১৭ মার্চ) আলমগীর কুমকুম পরিচালিত ”আমার জন্মভূমি” চলচ্চিত্রটি প্রদর্শিত হয়েছে এবং আজ রোববার ১৮ মার্চ প্রদর্শিত হচ্ছে হুমায়ূন আহমেদের ”আগুনের পরশমণি”।

এছাড়াও আগামী ১৯ মার্চ চাষী নজরুল ইসলাম পরিচালিত ”ওরা ১১ জন”, ২০ মার্চ নারায়ণ ঘোষ মিতার ”আলোর মিছিল”, ২১ মার্চ সুভাষ দত্তের ”অরুণোদয়ের অগ্নিসাক্ষী”, ২২ মার্চ সিবি জামানের ”পুরস্কার”, ২৩ মার্চ মোরশেদুল ইসলামের ”আমার বন্ধু রাশেদ”, ২৪ মার্চ বাদল রহমানের ”এমিলের গোয়েন্দা বাহিনী”, ২৬ মার্চ নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ”গেরিলা” এবং ২৭ মার্চ প্রদর্শিত হবে তৌকীর আহমেদের ”জয়যাত্রা”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here