নারী দিবসের বিশেষ নাটক ”শিখার কথা”

নারী দিবসের বিশেষ নাটক ”শিখার কথা”

মার্চ ৬, ২০১৮ 0 By প্রতিবেদক, বিনোদন২৪.কম

আসছে ৮ মার্চ ”নারী দিবস” এ প্রচারিত হতে যাচ্ছে বিশেষ নাটক ”শিখার কথা”। প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয় অনেক নারীকে। এমনই এক নারীর জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। ইফফাত আরেফিন মাহমুদ তন্নির রচনায় নাটকটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী।

নাটকটির গল্পে দেখা যাবে, শিখা কাজ করে একটি এনজিওতে। যারা শিক্ষা নিয়ে কাজ করছে। শিখা বেশ অল্প সময়ে বেশ নাম করে ফেলেছে অফিসে তার একাগ্রতা দিয়ে। ওর বস মাজহার সাহেব খুব পছন্দ করেন ওকে। কারণ মিষ্টি ভাষী মেয়েটাকে কোনো কাজ দিলেই সময়মত শেষ করে কাজ। মাজহার সাহেব লক্ষ করেছেন, অন্যদের মত বেশি সময়ও মেয়েটা অফিসে থাকে না। ঠিক পাঁচটায় মেয়েটা বেরিয়ে যায় অফিস থেকে অথচ কোনো কাজ পড়ে থাকে না। মেয়েটা খুব ভালো করবে ক্যারিয়ারে এটা বিশ্বাস করেন মাজহার সাহেব। শিখাও ভীষণ শ্রদ্ধা করে মাজহার সাহেবকে। শিখা অফিসের হয়ে একটা প্রেজেন্টশন দিতে গিয়েছিলো ফিলিপাইনে, সেটা মাজহার সাহেবের রিকমেনডেশনে। সেই সুযোগ পাওয়ার পর শিখা মন দিয়ে কাজ শুরু করে। আর মাজহারকে বলে স্যার, আমার মা ছাড়া কেউ নেই, মা আপনাকে একবেলা খাওয়াতে চান। মাজহার সাহেব যাবেন জানান। তারপর কী হয় ? নানান অঘটনের মধ্য দিয়ে এগিয়ে যেতে থাকে গল্প। এক সময় জয় হয় শিখার।

বাংলাদেশি নারীদের সংগ্রাম, সফলতা, পারিবারিক বন্ধনসহ বিভিন্ন চিত্র এই নাটকে উঠে এসেছে। নাটকটিতে অন্যতম চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা। এ ছাড়া আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, জোভান, তানজিন তিশা, সুজাত শিমূল, অরুণা হায়দার প্রমুখ। নারী দিবসে নাটকটি রাত ৮টায় আর টিভিতে প্রচারিত ”শিখার কথা”।