‘নষ্ট’ থেকে শাকিব খান!

0
771

সময়ের জনপ্রিয় নায়ক শাকিব খান। তাকে বর্তমান অবস্থানে আসার জন্য কম কাঠখড় পোড়াতে হয়নি। ‘অনন্ত ভালোবাসা’ ছবির মাধ্যমে ঢাকাই সিনেমায় তার অভিষেক। ছবিতে তার বিপরীতে ছিলেন ইরিন জামান। এরপর আরও অনেক ছবিতে কাজ করেছেন শাকিব।

অনেকেই বলে থাকেন কোটি ‘টাকার কাবিন’ এই নায়কের চলচ্চিত্র ক্যারিয়ারে মোড় ঘুরিয়ে দেয়। তবে এই ছবির আগেই শাকিব খানের বেশ কিছু ছবি ছিল যা তাকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। তার মধ্যে শাহীন সুমন পরিচালিত ‘নষ্ট’ অন্যতম। যদিও সেই ছবিতে নায়ক ছিলেন দুইজন। তখনকার সময়ের জনপ্রিয় নায়ক রিয়াজের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে হয়েছিল শাকিবকে।

ছবিতে শাকিবের নায়িকা ছিলেন কেয়া। আর রিয়াজের নায়িকা ছিলেন রত্না। অ্যাকশনধর্মী গল্পের ছবিতে দুই নায়ককেই সন্ত্রাসীর ভূমিকায় দেখা যায়। আর ছবিতে শাকিব-রিয়াজ অভিনয় করেছিলেন বন্ধুর ভূমিকায়। সেখানে শাকিবের সাবলীল অভিনয় তাকে বেশ খানিকটা এগিয়ে নেয়। ছবিটি মুক্তির পাবার পর দর্শকরাও তাকে গ্রহণ করেছিলেন দারুণভাবে। ২০০৪-০৫ সালের দিকে ছবিটি মুক্তি পায়।

তবে ছবিতে দুই নায়কের ভূমিকা সমান রাখায় নাকি পরিচালকের উপর মনঃক্ষুণ্ণ হয়েছিলেন রিয়াজ। কারণ তখন শাকিব নয় রিয়াজই ছিলেন সুপারস্টার।

এরপর ‘বাধা’ নামে আরও একটি ছবিতে রিয়াজের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন শাকিব। আর তারপর থেকেই শাকিবের কদর বাড়তে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here