দুই সিনেমার পোস্টার নিয়ে বিতর্কের ঝড়

0
334

নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ সিনেমার পোস্টার প্রকাশ হয়েছে। আগামী ১৩ এপ্রিল সিনেমাটি মুক্তি পাবে। কিন্তু পোস্টার প্রকাশের পর থেকেই এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

পোস্টারে নায়ক ও অন্যান্য শিল্পীদের গুরুত্ব কম দিয়ে পুরো পোস্টার জুড়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে পরিচালককে। এখনকার নির্মাতারা যেখানে উন্নতমানের পোস্টার তৈরিতে ব্যস্ত ঠিক সেই সময় ‘একটি সিনেমার গল্প’র গতানুগতিক পোস্টার নিয়ে চলছে সমালোচনা।

সিনেমার নায়ক আরিফিন শুভ নাকি বলেছেন, ব্যক্তিগতভাবে তার এই পোস্টারটি পছন্দ হয়নি। তবে অভিনেতার দায়িত্ব শুটিং ও ডাবিং ঠিকভাবে করা। সেটা তিনি ভালোভাবে করেছেন। তবে পোস্টার ও ট্রেলার নির্মাণ পরিচালকের কাজ। এ নিয়ে আর কিছু বলতে চান না তিনি।

বিষয়টি নিয়ে কেউ কেউ আবার বলছেন ভিনদেশী সিনেমার গলা কাটা পোস্টারের চেয়ে নায়ক আলমগীরের এই সাদামাটা পোস্টার অনেক ভালো। আর মানুষ পোস্টার দেখতে সিনেমা হলে যায়না। সিনেমা হলে যায় সিনেমা দেখার জন্য পোস্টারে কি আসে যায়।

‘একটি সিনেমার গল্প’তে আরিফিন শুভ ছাড়াও অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ঋতুপর্ণা সেন, সৈয়দ হাসান ইমাম, সাদেক বাচ্চু, সাবেরী আলম, ওয়াহিদা মল্লিক জলি প্রমুখ।

এদিকে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘বিজলী’ সিনেমার পোস্টারও প্রকাশ হয়েছে। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ববি। ছবির প্রযোজকও এই নায়িকা। পুরো পোস্টার যেন ববিময়। আর কারো জায়গা হয়নি এই পোস্টারে। রসিকতা করে কেউ কেউ বলছেন, নায়িকাই যখন প্রযোজক তখন আর কি। অন্যদের কি আর সুযোগ থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here