অস্কারে সেরা ছবি ‘দ্য শেপ অব ওয়াটার’

0
32

৯০তম একাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার পুরস্কারে সেরা ছবির স্বীকৃতি পেয়েছে ‘দ্য শেপ অব ওয়াটার’। ছবির নির্মাতা গুইলামো দেল তোরো পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার।

সেরা সিনেমার তালিকায় আরও ছিল ডার্কেস্ট আওয়ার, গেট আউট, ফ্যান্টম থ্রেড, থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং মিসৌরি, কল মি বাই ইয়ুর নেম, ডানকার্ক ও লেডি বার্ড।

‘ডার্কেস্ট আওয়ার’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন গ্যারি ওল্ডম্যান। ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং মিসৌরি’র জন্য সেরা অভিনেত্রীর স্বীকৃতি বগলদাবা করেছেন ফ্রান্সিস ম্যাকডোরমান্ড।

‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং মিসৌরি’ ছবিতে পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয়ের জন্য সেরা সহ-অভিনেতা হয়েছেন স্যাম রকওয়েল। ‘আই টোনিয়া’ ছবির জন্য সেরা সহ-অভিনেত্রীর অস্কার পেয়েছেন অ্যালিসন জেনি।

মেকআপ ও হেয়ার স্টাইলিংয়ে সেরার পুরস্কার পেল ‘ডার্কেস্ট আওয়ার’। কস্টিউম ডিজাইনে অস্কার জিতে নিল ‘ফ্যান্টম থ্রেড’। সেরা সাউন্ড মিক্সিং ও সাউন্ড এডিটিংয়ের খেতাব জিতল ‘ডানকার্ক’। সেরা প্রোডাকশন ডিজাইনিংয়ে অস্কার পেল ‘দ্য শেপ অফ ওয়াটার’। সেরা বিদেশি ভাষার ছবির অস্কার পুরস্কার জিতে নিয়েছে চিলির ‘আ ফ্যান্টাস্টিক ওম্যান’।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় ৫ মার্চ ভোরে বসেছে এ আসর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here