চ্যানেলে ঈদের উল্লেখযোগ্য যত আয়োজন

eid tv

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষ্যে সব টিভি চ্যানেলেই প্রচার করবে বিশেষ অনুষ্ঠান। সেসব আয়োজনের মধ্য থেকে উল্লেখযোগ্য অনুষ্ঠানের খোঁজ-খবর রইলো এখানে :

বিটিভি: ঈদ উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ”আনন্দমেলা”। বেশ কিছু গানের চমক, তারকাদের নৃত্য পরিবেশনসহ মজার কিছু সেগমেন্ট নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন। উপস্থাপনা করেছেন রিয়াজ ও শাওন। অনুষ্ঠানটি ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচার হবে। ঈদের বিশেষ ম্যাগজিন অনুষ্ঠান ”পরিবর্তন”। প্রতিবারের মতো এবারো ভিন্ন আয়োজনে সাজানো হয়েছে এটি। অনুষ্ঠানের একটি সেগমেন্টে গান পরিবেশন করেছেন ক্লোজআপ শিল্পী নোলক, ঝিলিক, লিজা ও বৃষ্টি মুৎসুদ্দি। এটি গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা করেছেন আনজাম মাসুদ। অনুষ্ঠানটি ঈদের ২য় দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচার হবে।
চ্যানেল আই: ফরিদুর রেজা সাগরের গল্প ”ছোটকাকু” সিরিজের নাটক ”ঢাক বাজলো ঢাকায়”। ঈদুল আজহার আগের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচার হবে চ্যানেল আইয়ে। আফজাল হোসেন অভিনীত ও পরিচালিত এ নাটকে অভিনয় করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল প্রমুখ।
জিটিভি : গ্রামীণফোন তাদের গ্রাহক ও টেলিভিশন দর্শকদের ঈদ বিনোদনকে আরো আনন্দময় করতে এবারের ঈদে জিটিভিতে ৭ দিনব্যাপী বিশেষ আয়োজনে ৭টি টেলিফিল্ম   প্রচার করতে যাচ্ছে। প্রতিদিন রাত ১১টা ৫০ মিনিটে প্রচার নির্ধারিত এই টেলিফিল্ম  গুলোর মধ্যে ঈদের দিন রাতে প্রচার হবে বদরুল আনাম সৌদ পরিচালিত ”এক আকাশ মেঘের গল্প”। এতে অভিনয় করেছেন ওয়াসেক, নাবিলা ইসলাম ও সুবর্ণা মুস্তাফা। ঈদের দ্বিতীয় দিন একই সময় প্রচার হবে টেলিফিল্ম   ”মায়া ও মমতার গল্প”। এতে অভিনয় করেছেন তিশা ও ইন্তেখাব দিনার। ঈদের তৃতীয় দিন প্রচার হবে টেলিফিল্ম   ”রূপালী দিপালী”। আবুল হায়াত মাহমুদের পরিচালনায় এই টেলিফিল্মে   অভিনয় করেছেন রওনক, মৌসুমী হামিদ ও তারিক আনাম। গ্রামীণফোন নিবেদিত টেলিফিল্ম   ”ফিরে দেখা” প্রচার হবে ঈদের চতুর্থ দিন জিটিভিতে রাত ১১টা ৫০ মিনিটে। নিয়াজ কামরান আবির পরিচালিত এই টেলিফিল্মে   অভিনয় করেছেন সালমান মুক্তাদির, সেহজাদ ও সৌমিক। ঈদের পঞ্চম দিন প্রচার হবে ”পোস্ট মর্টেম”। শিহাব শাহিনের পরিচালনায় এতে অভিনয় করেছেন পার্থ বড়ুয়া, হাসান ইমাম, শাহেদ, আলীফ, নওশাবা ও সুসমা।  মাহমুদুর রহমান হিমি পরিচালিত টেলিফিল্ম   ”বন্ধু” প্রচার হবে ঈদের ৬ষ্ঠ দিন। এই টেলিফিল্মে   অভিনয় করেছেন জোভান, অপূর্ব, ঈশিকা, সাফা দীপ ও শার্লিন। ঈদের ৭ম দিন প্রচার হবে টেলিফিল্ম   ‘তোমাকে চাই’। সুমন আনোয়ারের পরিচালনায় এতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ, নিরব, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, ও শ্যামল মাওলা।
এনটিভি: এনটিভিতে ঈদ আয়োজনের প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ”অ্যাব-নরমাল”। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, মেহজাবিন চৌধুরী, মিশু সাব্বির, ডা. এজাজ, শামীমা নাজনীন, সিফাত শাহরিন, শহীদ উন নবী, মিষ্টি মারিয়া, মুনিয়া ইসলাম তদ্রা, রিমি করিম শফিক মুক্তা প্রমুখ।
এশিয়ান টিভি : ঈদের প্রথম দিন থেকে সাত দিনের প্রতিদিন বিকাল ৫.৫০ মিনিটে এশিয়ান টিভিতে প্রচার হবে ধারাবাহিক নাটক ”প্রাইভেট পাগলামি”। অঞ্জন আইচের পরিচালনায় এতে অভিনয় করেছেন ডিএ তায়েব, আ খ ম হাসান, মেহেরুন নিসা, ফারুক, বাঁধন, রিমি, করিম, শামীমা নাজনীন প্রমুখ।
দেশটিভি : দেশটিভিতে ঈদের দ্বিতীয় দিন রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ”দূরবীক্ষণ যন্ত্র”। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, আশীষ খন্দকার ও গাজী রাকায়েত প্রমুখ।
দীপ্ত টিভি: ঈদের জন্য নির্মিত হয়েছে বিশেষ নাটক ”ব্ল্যাক বেঙ্গল : দ্য সেলফি হিরো”। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, প্রাণ রায়, এনামুল হক, টয়া প্রমুখ। নাটকটি দীপ্ত টিভির ঈদ আয়োজনে ঈদের দ্বিতীয় দিন রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে।
এসএ টিভি: ঈদ আয়োজনে এসএ টিভিতে প্রচার হবে সাত পর্বের ধারাবাহিক ”টেক অ্যা ব্রেক”। আরিফ খানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মৌ, তানিয়া আহমেদ, সুইটি, আজাদ আবুল কালাম, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। নাটকটি এসএ টিভিতে ঈদের প্রতিদিন রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে।
আরটিভি: ঈদ উপলক্ষে নির্মিত বিশেষ নাটক ”স্যালুট”। আদিত্য জনির রচনা ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অ্যানি খান, হাসান জাহাঙ্গীর ও হুমায়রা হিমু। নাটকটি আরটিভিতে ঈদের ৫ম দিন রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে।
বাংলাভিশন: ঈদের বিশেষ সিকুয়্যাল নাটক ‘ম্যারেড লাইফে অ্যাভারেজ আসলাম’। সাগর জাহানের রচনা ও পরিচালনায় এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, আনিকা কবির শখ, মারজুক রাসেল, জুঁই, মনিরা মিঠু, কচি খন্দকার প্রমুখ। নাটকটি বাংলাভিশনের ঈদ আয়োজনে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে।
মাছরাঙা টিভি: লিটু সাখাওয়াতের রচনা ও রুমান রুনির পরিচালনায় মাছরাঙা টিভিতে ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত রাত ১১টা ২০ মিনিটে প্রচার হবে ৭ পর্বের ধারাবাহিক নাটক ”গোঁফ”। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, নাদিয়া নদী, আরফান, সানজিদা তন্ময় প্রমুখ। এছাড়াও মাছরাঙা টিভিতে প্রচারিত হবে সেলিব্রিটি শো ‘স্টার নাইট’। জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমাকে নিয়ে এ অনুষ্ঠান। চলচ্চিত্রে আগমন, ক্যারিয়ারের বাঁকবদল, ওপার বাংলার চলচ্চিত্রে অভিনয়সহ নানা অভিজ্ঞতা, স্মরণীয় ঘটনা, প্রাপ্তি-অপ্রাপ্তির কথা এ অনুষ্ঠানে বলবেন তিনি। সেই সঙ্গে জানাবেন ব্যক্তিজীবনের অনেক অজানা তথ্য। তাকে নিয়ে বলবেন তার বন্ধু, স্বজন ও সহকর্মীরা। মারিয়া নূরের উপস্থাপনায় ও অজয় পোদ্দারের প্রযোজনায় এ অনুষ্ঠানটি প্রচার হবে মাছরাঙা টিভিতে ঈদের দিন রাত ৮টায়।
আরটিভি: চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা বুবলি। ইতিমধ্যে বড়পর্দায় দুজনকে একসঙ্গে দেখা গিয়েছে। সেই ধারাবাহিকতায় এবার আরটিভির পর্দায়ও হাজির হচ্ছেন একসঙ্গে। ঈদুল আজহার ”এবং শাকিব খান” শিরোনামে অনুষ্ঠানে অতিথি হিসেবে একসঙ্গে থাকছেন শাকিব খান ও বুবলি। অনুষ্ঠানে শাকিব খান তার অভিনয় জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও খোলামেলা কথা বলছেন। অন্যদিকে বুবলি জানাবেন তার চলচ্চিত্র ভাবনা আর আগামীর পরিকল্পনা। মারিয়া নূরের উপস্থাপনা ও সোহেল রানা বিদ্যুত এর প্রযোজনায় ”এবং শাকিব খান” অনুষ্ঠানটি প্রচার হবে আরটিভিতে ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন বিকেল ৫ টা ২০ মিনিটে।
একুশে টিভি: একুশে টেলিভিশনের সাত দিন ব্যাপী বর্ণাঢ্য ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে সাত পর্বের বিশেষ ঈদ ধারাবাহিক নাটক ”হানিমুন প্যাকেজ”। হাস্যরসাত্মক ধারাবাহিক নাটকটি রচনা করেছেন জাকারিয় সৌখিন এবং পরিচালনা করেছেন সাইদুর রহমান রাসেল। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, তানিয়া আহমেদ, সাজু খাদেম, আরফান আহমেদ, মিশু সাব্বির, শবনম ফারিয়া, সাফা কবির, তৌসিফ মাহবুব, যোভানসহ আরও অনেকে।  ধারাবাহিক নাটকটি ঈদের দিন থেকে ঈদের সপ্তমদিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭টা ২০ মিনিটে প্রচার হবে।
এটিএন বাংলা: ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে হানিফ সংকেতের রচনা ও পরিচালনায় নাটক ”ভুল কারও না-ভুল ধারণা”। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, সারিকা সাবরিন, সাঈদ বাবু, বন্যা মির্জা, সুভাশিষ ভৌমিক, শেলী আহসান, নজরুল ইসলামসহ আরো অনেকে। ঈদের দ্বিতীয় দিন রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ”কালো চিঠি”। মাসুম শাহরিয়ারের রচনা ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় পঁচিশ বছর পর একসঙ্গে অভিনয় করেছেন আফসানা মিমি, শমী কায়সার ও মাহফুজ আহমেদ।

Facebooktwittergoogle_pluspinterestlinkedin